1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৫ পূর্বাহ্ন

রাজশাহীতে দুই বাংলার বর্ণিল সাংস্কৃতিক উৎসব

সৈয়দ মাসুদ, সংবাদ মুহূর্ত, রাজশাহী।
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৩৯ প্রদর্শিত সময়ঃ
default

রাজশাহীতে শুরু হয়েছে ৫ম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক উৎসব। এই উৎসবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ হয়েছেন রাজশাহীর মানুষ। রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত এ আয়োজনে শনিবার দুপুর থেকে উপস্থিত হতে থাকেন মানুষ। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর আগে আমন্ত্রিত অতিথিরা বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এরপর অনুষ্ঠানের আহ্বায়ক ও রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন ভাবরতের ত্রিপুরা রাজ্য সরকারের মন্ত্রী রাম প্রসাদ পাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর শিল্পীদের পরিবেশনায় বঙ্গ আমার জননী সঙ্গীত ও নৃত্য; ভারতীয় শিল্পীদের পরিবেশনায় গীতি আলেখ্য ও নৃত্য; শামা রহমানের পরিবেশনায় রবীন্দ্র সঙ্গীত, গাইবান্ধার চিন্তক থিয়েটারের পরিবেশনা, লাভবী দেবের পরিবেশনায় লোকসঙ্গীত এবং ফকির শাহাবুদ্দিনের পরিবেশনা বাউল ও সুফি গান।

এ অনুষ্ঠান শুরুর আগে স্বাগত বক্তব্য দেন ফ্রেন্ডস অব বাংলাদেশের (কো-অর্ডিনেটিং চ্যাপ্টার) প্রধান সমন্বয়ক এসএম সামছুল আরেফীন। মঞ্চে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী, রাজশাহী-৪ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহীর সংরক্ষিত নারী আসনের সাংসদ আদিবা আঞ্জুম মিতা, প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কবি আরিফুল হক কুমার। পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ এই মিলনমেলার আয়োজন করেছে। এ উপলক্ষে ভারত থেকে ৩৬ জন অতিথি রাজশাহীতে এসেছেন। সোমবার পর্যন্ত মিলনমেলায় নানা আনুষ্ঠানিকতা চলবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!