1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২০ অপরাহ্ন

শরীয়তপুরে ১৮ মাসের বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

এস এম শাকিল, সংবাদ মুহূর্ত, শরীয়তপুর।
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ২৩১ প্রদর্শিত সময়ঃ

শিক্ষকদের চাকরি রাজস্বখাতে দ্রুত স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া বেতন ভাতা দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন কারিগরি শিক্ষকরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটের সমাপ্ত স্টেপ প্রকল্প থেকে রাজস্ব খাতে প্রক্রিয়াধীন শিক্ষকরা মানববন্ধনে অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইন্সট্রাক্টর (টেক) মো. আহাদ আলী, ইন্সট্রাক্টর (টেক) প্রকৌশলী সুজন কুমার তালুদার ও প্রকৌশলী তৌফিকুর রহমান। 

মানববন্ধনে বক্তারা বলেন, কারিগরি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে দেশের সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট সমূহের মানোন্নয়ন ও শিক্ষক সল্পতা দূরীকরণের জন্য ২০১০ সালের জুলাই মাসে সরকার স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ) শীর্ষক প্রকল্পটি গ্রহণ করেন, যা ধারাবাহিকভাবে ৩০ জুন ২০১৯ তারিখ পর্যন্ত চলমান ছিল। ওই প্রকল্পের আওতায় সরকার দেশের ৪৯টি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে নিয়োগবিধির সকল কোটা অনুসরণ করে দুই ধাপে ১০১৫ জন শিক্ষককে নিয়োগ দেয়া হয়। এরমধ্যে বর্তমানে কর্মরত ৭৭৭জন। 

বক্তারা আরও বলেন, করোনা মহামারি পরিস্থিতিতে শিক্ষকরা গত ১৮ মাস যাবত বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। টাকার অভাবে কিছু সহকর্মী চিকিৎসা করতে পারছেন না। এ অবস্থায়, শিক্ষক ও তাদের পরিবার-পরিজনদের কথা বিবেচনায় দ্রুত বেতন ভাতা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন তারা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!