1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০২ অপরাহ্ন

আবেগ আর স্মৃতির আয়না ‘নেমপ্লেট’

শাহারিয়ার চয়ন, বিনোদনের মুহূর্ত।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২৭২ প্রদর্শিত সময়ঃ

রাজশাহীতে শেষ হলো নির্মাতা জীবন শাহাদাৎ এর পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের গল্পে একটি ব্যতিক্রমী বিষয় তুলে ধরা হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান ড্রিম মেকিং প্রোডাকশনের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির মূল ভাবনায় ছিলেন কোলকাতার প্রেসিডেন্সি কলেজের শিক্ষার্থী দময়ন্তী ভদ্র। আর এর গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন পরিচালক নিজেই।

গল্পের ধারাবাহিকতায় দেখা যায় সৌখিন ফটোগ্রাফার মাহি ছুটি কাটাতে মফস্বল শহরে ফুপুর বাড়িতে আসেন, সেখানে ছবি তুলতে গিয়ে তার নজরে পড়ে একটি বাড়ির সুন্দর নামফলক বা নেমপ্লেটে।

বাড়ির বৃদ্ধ মালিকের সাথে কথা বলে জানতে পারেন স্ত্রীকে ভালোবাসার নিদর্শন হিসেবে তিনি এই বাড়ির নামকরণ করেছিলেন। স্ত্রীর মৃত্যুর পঁচিশ বছর পরও তিনি এই নেমপ্লেটের মাঝেই প্রিয়তমা স্ত্রীর স্মৃতি খুঁজে ফেরেন তিনি। তাই এই বাড়িটি আর ভাঙতে দেননি।

ওই রাতে বৃদ্ধ বাড়িওয়ালার কথা মাহিকে বারবার নাড়া দেয়। একসময় মাহির উপলব্ধি হয় আধুনিকতার স্রোতে যখন পুরনো বাড়ি ভেঙে নতুন অট্টালিকা গড়ে উঠবে, তার সাথে সাথে হারিয়ে যাবে স্মৃতি আর আবেগ জড়ানো বাড়িগুলোর নামফলক। নতুন করে বাড়ির সাথে শোভা পেতে থাকে রিয়েল এস্টেট কোম্পানির নাম সম্বলিত নেমপ্লেট। সেই ভাবনা থেকে মাহি উদ্যোগ নেন শহরের বাড়িগুলোর সুন্দর নেমপ্লেটগুলোর ছবি ফ্রেমেবন্দি করে সংরক্ষণ করার। এভাবেই এগিয়ে যায় নেমপ্লেট চলচ্চিত্রের গল্প।

ভিন্নধর্মী গল্পের এই চলচ্চিত্রে অভিনয় করেছেন মাহিরা হাসান, সাবেরা ইয়াসমীন, সাজু আহমেদ ও তাজুল ইসলাম। এর চিত্রধারণ করেছেন শাহারিয়ার চয়ন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!