1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন

ইতালির দূতাবাস ও কনস্যুলেটে মহান বিজয় দিবস উদযাপন

সাইফুল ইসলাম মুন্সী, সংবাদ মুহূর্ত, ইতালি।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৬৬ প্রদর্শিত সময়ঃ


যথাযথ সম্মান প্রদর্শন ও নানা কর্মসূচির মধ্যদিয়ে ৫০তম মহান বিজয় দিবস পালন করেছে ইতালির বাংলাদেশ দূতাবাস ও মিলান জেনারেল কনস্যুলেটঅফিস। বৃহস্পতিবার দিবসের প্রথম প্রহরে দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় সঙ্গীতের সঙ্গে পতাকা উত্তোলন করেন রোমের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান। এসময় সকল শহিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর ঢাকার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন সবাই।

এসময় উপস্থিত ও ডিজিটাল পদ্ধতিতে সংযুক্ত অতিথিদের সামনে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীকতৃক পাঠানো বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের শুভেচ্ছা বার্তা প্রচার ও স্বাধীনতা শব্দটি কী করে আমাদের হল শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এসময় রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহিদ ও বহু মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি জাতি আজ স্বাধীন বাংলাদেশ পেয়েছে। এত ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষায় ইতালিতে বসবাসরত পরবর্তী প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে গান ও নাচ পরিবেশন করেন স্থানীয় বাঙালি শিশু শিল্পীরা। পরে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন সঞ্চারী সঙ্গীতায়নের শিক্ষার্থী দীপা পোদ্দার, দিয়া পোদ্দার, সস্তিকা রুপন্তি বনিক, পুনম শীল, মিথিলা দাস মেঘা ও সানি বণিক অতিথিদের সামনে সঙ্গীত পরিবেশন করেন।

সবশেষে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধে অংশ নিয়ে শহিদ হওয়া সকলের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পালন করা হয়। এছাড়াও দেশটির আরেক বাণিজ্যিক শহর মিলানের বাংলাদেশ জেনারেল কনস্যুলেটেও যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!