1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মাদ্রিদে বাংলাদেশিদের বর্ণিল আয়োজন

কবির আল মাহমুদ, সংবাদ মুহূর্ত, স্পেন।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৭ প্রদর্শিত সময়ঃ

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে স্পেনের মাদ্রিদে হয়ে গেল বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।  মাদ্রিদে বসবাসরত বাংলাদেশিদের সংগঠন সেন্ট্র কুলতুরাল দে বাংলাদেশ ইন এস্পানিয়ার উদ্যোগে ১৩ ডিসেম্বর এই আয়োজন করা হয়।

অনুষ্ঠান শুরু হয় দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন ও বাংলাদেশের পতাকা উত্তোলনের মাধ্যমে। এরপর আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন অনুষ্ঠানের আয়োজক সেন্ট্র কুলতুরাল দে বাংলাদেশ ইন এস্পানিয়ার সভাপতি ও স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন।

ফারহান ইয়াসমিন সুবর্ণার উপস্থাপনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ এনডিসি এবং আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন স্পেনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত সঞ্চয় ভার্মা।

রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে শুরু হয় পাকিস্তানি শাসকের বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধ। জাতির পিতার নেতৃত্বে বাঙালি হাজার বছরের পরাধীনতা থেকে মুক্তি লাভ করে। আজ আমরা স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন করছি। এবছরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি।

মোহাম্মদ সারোয়ার মাহমুদ আরও বলেন, গত ১২ বছরে বাংলাদেশ স্বাস্থ্য, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, মাথাপিছু আয়, অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ উৎপাদন ও গড় আয়ু বৃদ্ধিতে অসামান্য অর্জন করেছে যা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। এটাই আমাদের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর অর্জন। আজকের শিশুরা ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে ও প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা।

ভারতের রাষ্ট্রদূত সঞ্চয় ভার্মা, ইন্ডিয়া বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ গত পাঁচ দশকে বাংলাদেশ অভূতপূর্ব অগ্রগতি সাধন করেছে এবং বিশ্বের দ্রুত বর্ধমান অর্থনীতির একটি দেশে উন্নীত হয়েছে এবং উন্নয়নের বিস্ময়ে পরিণত হয়েছে।

আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ-গান, নৃত্যনাট্য পরিবেশন করেন শিল্পী হানিফ মিয়াজী, শুভ, আল আমিন, লোকমান, বাবু, তৃষা, সায়েবাসহ প্রবাসী শিল্পীরা।

এসময় উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন বাংলাদেশ দূতাবাস স্পেনের দুতলায় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল, কমার্শিয়াল কউন্সিলর রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মুহতাসিমুল ইসলাম, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল কায়ূম সেলিম, সহ-সভাপতি একরামুজ্জামান কিরণ, আনোয়ারুজ্জামান চৌধুরী, তোতা কাজী, সাধারণ সম্পাদক রিজভী আলম।

আয়োজক সংগঠনের সভাপতি এস আর আই এস রবিন বলেন, ‘এ আয়োজনে ব্যাপক সাড়া পাওয়া আমাদের জন্য প্রেরণাদায়ক। আগামীতে আরও বড় আয়োজনের আশা করছি।’

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!