1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

সাত ডিসেম্বর থেকে নতুন ভিসা পাচ্ছেনা দর্শনা-গেঁদে রুটে চলাচলকারীরা

রেজাউল করিম লিটন, সংবাদ মুহূর্ত, চুয়াডাঙ্গা।
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ প্রদর্শিত সময়ঃ

তিন ধরনের ভিসাপ্রাপ্ত পাসপোর্টধারী যাত্রীরা দর্শনা স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশ চলাচল করতে পারছেন। তবে গত ৭ ডিসেম্বর থেকে এ রুটে নতুন করে আর কোনও ভিসা দেয়া হচ্ছে না বলে নিশ্চিত করেছে দর্শনা বন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ এসআই আব্দুল আলীম জানান, বর্তমানে সকল রুটের মেডিকেল ও বিজনেস ভিসাধারীরা এ রুট দিয়ে যাতায়াত করতে পারছেন। তবে ৭ ডিসেম্বরের পর থেকে যাদের ভিসায় বাই রোড গেঁদে-দর্শনা উল্লেখ থাকবে কেবল তারাই এ রুট দিয়ে ভারত যেতে পারবেন।

দর্শনা বন্দর দিয়ে ভারতে ভ্রমণকারীদের বৈধ পাসপোর্ট ভিসার পাশাপাশি ৪৮ ঘন্টার মধ্যে করা পিসিআর ল্যাবের করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে। আর ভারত থেকে যারা দেশে ফিরছেন তাদেরও ভারতের যেকোন অনুমোদিত পিসিআর ল্যাবের ৪৮ ঘন্টার মধ্যে করা করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

এছাড়াও ভারত ফেরত যাত্রীদের দর্শনা বন্দরে মেডিকেল বুথে হ্যান্ড থার্মাল স্কানারের মাধ্যমে শরীরে তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। প্রয়োজন হলে বন্দরে করেনার র‌্যাপিড এন্টিজেন টেস্টও করা হচ্ছে।

সপ্তাহে সাতদিন সকাল ৭ টা থেকে বিকেল ৫ পর্যন্ত এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারছেন ৫’শ টাকা ট্রাভেল ট্যাক্স দিয়ে। বর্তমানে দর্শনা বন্দরেই অনলাইনে ট্রাভেল ট্যাক্স নেয়া যাচ্ছে।

করোনায় প্রায় দেড় বছরের অধিককাল বন্ধ ছিল এ বন্দর দিয়ে পাসপোর্টধারীদের চলাচল। এরপর গত ১৭ মে থেকে ভারত ফেরত পাসপোর্টধারী যাত্রীদের আসা শুরু হয় এবং ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ থেকে ভারতে যাওয়া শুরু হয়।

শনিবার (১২ ডিসেম্বর) দর্শনা স্থল বন্দর দিয়ে বাংলাদেশ-ভারত আসা-যাওয়া করেছেন মোট ৭৫৩ জন। এর মধ্যে ভারতে গেছেন ৩৬৭জন। আর ভারত থেকে এসেছেন ৩৮৬ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!