1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন

তফসিল ঘোষণার পরও ভোট হচ্ছে না শরীয়তপুরের ভাঙনকবলিত দুই ইউপিতে

এস. এম. শাকিল, সংবাদ মুহূর্ত, শরীয়তপুর।
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৩৮ প্রদর্শিত সময়ঃ

পঞ্চম ধাপে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গত ২৭ নভেম্বর। এরমধ্যে নদী ভাঙনের কারণে কুন্ডেরচর ও পালেরচর ইউনিয়নে সীমানা নির্ধারণ কার্যক্রম চলমান থাকায় তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। 

জাজিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মঞ্জুর হোসেন খান জানান, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ৯ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ১২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই ও ১৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ৫ জানুয়ারি এসব ইউনিয়নে ভোটগ্রহণ করার কথা রয়েছে।

তবে জেলা প্রশাসন, স্থানীয় সরকার শাখার মাধ্যমে কুন্ডেরচর ও পালেরচর ইউনিয়নে ওয়ার্ড সীমানা নির্ধারণ চূড়ান্ত হলে তারপর নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই দু‘টি ইউনিয়নে পরবর্তী সময়ে নির্বাচন হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদ হোসেন আরও বলেন, আগামী ৫ জানুয়ারি জাজিরা উপজেলার জয়নগর, কুন্ডেরচর ও পালেরচর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশনের নির্দেশে কুন্ডেরচর ও পালেরচর ইউনিয়নে ৫ম ধাপে নির্বাচন হচ্ছে না। তবে পরের ধাপে নির্বাচন কমিশন ওই দু’টি ইউনিয়নে নির্বাচন তফসিল ঘোষণা করতে পারে।

খোঁজ  নিয়ে যানা যায়, কুন্ডেরচর ইউনিয়নের ৬,৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ড পদ্মা নদীর গর্ভে চলে গেছে। চারটি ওয়ার্ডের ভোটার ও সাধারণ মানুষ ইউনিয়নের বাহিরে বিভিন্ন এলাকায় বসবাস করছে। তাই ২০২০ সালের ১০ সেপ্টেম্বর  বাংলাদেশ গেজেটে ওই ওয়ার্ডগুলো সীমানা পূন:নির্ধারণী প্রজ্ঞাপন প্রকাশিত হয়। এছাড়া ২, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে অন্তত ৩০০ পরিবারের ভিটা মাটি পদ্মা নদীর ভাঙনে বিলিন হয়ে গেছে। তাই ভোটারদের বর্তমান অবস্থানের কারণ ও ভোটার তালিকা পূনর্বিন্যাস জটিলতা, ভোট কেন্দ্র করার জটিলতা আছে। তাই কুন্ডেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন ব্যাপারী প্রধান নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন অফিস, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ভোটার তালিকা পূনর্বিন্যাস করে তারপর নির্বাচন করার জন্য আবেদন করেছেন।

এদিকে, কুন্ডেরচর ইউনিয়নবাসী সদ্য প্রকাশিত গেজেট বাতিল করার ষড়যন্ত্রকারী ও নির্বাচন বানচালকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছেন। রোববার (১২ ডিসেম্বর) সকাল ৯টার দিকে বিলাসপুর ইউনয়নের সখিকাজির মোড়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে কুন্ডেরচর ইউনিয়নের আবুল বাশার আল আজাদ, আব্দুর রব মোল্লা, মেম্বার কামাল মাদবর, শামসুদ্দিন মোল্লা, আকতার হোসাইন ব্যাপারী, সিরাজ ব্যাপারীসহ পাঁচ শতাধিক লোক উপস্থিত ছিলেন। 

সভায় বক্তারা বলেন, ‘২৭ নভেম্বর তফসিল ঘোষণা হয়। দীর্ঘদিন ১১ বছর পর কুন্ডেরচর ইউনিয়নে নির্বাচন হবে শুনে আনন্দে উদ্বেলিত হয়েছিলাম আমরা। আমাদের চারটি ওয়ার্ড যাতে হারিয়ে যায় ও আমাদের ভোটাধিকার না থাকে তাই তফসিল ঘোষণার পরপর চক্রান্তকারীরা চক্রান্ত করে তফসিল বাতিল করেছে। তাই আমরা চক্রান্তকারী, ষড়যন্ত্রকারী ও নির্বাচন বানচালকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছি। আমরা দ্রুত কুন্ডেরচর ইউনিয়নে নির্বাচন চাই।‘

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!