1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

পরীক্ষামূলকভাবে জাজিরা-শিমুলিয়া ফেরিঘাটে ফেরি চালু

এস. এম. শাকিল, সংবাদ মুহূর্ত, শরীয়তপুর।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ১৭৫ প্রদর্শিত সময়ঃ

শরীয়তপুরের জাজিরার মঙ্গলমাঝি-সাত্তার মাদবর কান্দি ফেরিঘাটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে ফেরিঘাট প্রস্তুত থাকলেও নাব্য সংকটের কারণে ফেরি চালু হয়নি। শনিবার (৪ ডিসেম্বর) দুপুর দুইটায় শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে কুঞ্জলতা ফেরিটি পরীক্ষামূলকভাবে সেখানে পৌঁছায়।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, পদ্মায় তীব্র স্রোতের কারণে পদ্মা সেতুর পিলারে ধাক্কা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথ বন্ধ করে দেয়া হয়। এর ফলে সৃষ্ট দুর্ভোগ এড়াতে মাঝিরঘাট-শিমুলিয়া ঘাট প্রস্তুত করা হয়। চলাচলের নতুন নৌপথ প্রস্তুত করা হলেও নাব্য সংকট ও গাড়ি রাখার স্থান এবং রাস্তার প্রশস্থ না থাকার কারণে এতদিন চালু করা সম্ভব হয়নি এই ঘাটটি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) গত আগস্ট মাসে ফেরিঘাট নির্মাণের কাজ শেষ করে। 

বিআইডব্লিউটিসির বাণিজ্যিক পরিচালক মোঃ আশিকুজ্জামান বলেন, আমরা পরীক্ষামূলকভাবে ফেরি কুঞ্জলতা চালু করি। এটি চারটি পয়েন্টে নাব্য সংকটের কারণে বাধাপ্রাপ্ত হয়। নাব্য সংকট কাটিয়ে ২৪ ঘন্টা কীভাবে ফেরি চলাচল করা যায় সেই লক্ষে কাজ করা হচ্ছে। আশা করি ড্রেজিং কাজ সম্পন্ন হলে আগামী এক সপ্তাহের মধ্যে পুরোদমে ফেরি চলু করা সম্ভব হবে। 

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!