1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০২ পূর্বাহ্ন

জাল ভোটদানের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর হামলার

এস এম শাকিল, সংবাদ মুহূর্ত, শরীয়তপুর।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩০৪ প্রদর্শিত সময়ঃ

শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রকাশ্যে নৌকা প্রতিকে সিল মারার ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। আহত সাংবাদিক বি.এম. ইশ্রাফিল ডিবিসি নিউজের শরীয়তপুর প্রতিনিধি। তাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর দেড়টার দিকে তুলাসার ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহষ্পতিবার সকাল থেকে তুলাসার ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের কেন্দ্রে ভোট গ্রহণ চলছিল। এসময় ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য প্রার্থী জিয়াসমিন বেগমের দেবর ও তার আত্মীয়রা প্রিজাইডিং অফিসারের সামনে নৌকা ও বই মার্কায় সিল মারছিলেন। তাদের জাল ভোট দেয়ার ভিডিও ধারণ করছিলেন ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বি.এম ইশ্রাফিল। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ইশ্রাফিলের ওপর হামলা করে তারা। এছাড়াও ঘটনাস্থলে থাকা অন্য সাংবাদিকদের ওপরও হামলা চালায় জাল ভোটদানকারীরা।

আহত সাংবাদিক বি.এম. ইশ্রাফিল বলেন, ‘আমি পেশাগত দায়িত্ব পালন করছিলাম। তখন জিয়াসমিন বেগমের দেবর ও তার আত্মীয়রা প্রকাশ্যে প্রিজাইডিং অফিসারের সামনে নৌকা ও বই মার্কায় সিল মারছিল। তখন আমি ভিডিও ধারণ করি। এতে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলা করে তারা। আমি এই হামলার বিচার দাবি করছি।’

পোলিং এজেন্ট প্রকাশ্যে নৌকা প্রতিকে সিল মারার ঘটনা এবং সাংবাদিককে হামলার ঘটনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রিজাইডিং অফিসার শামীম মাহবুব বলেন, ভোট চলাকালীন পোলিং এজেন্টদের সঙ্গে সাংবাদিকরা তর্কে জড়ায়। এতে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সাবিকুন নাহার জানিয়েছেন, ইশ্রাফিলের মাথায় আঘাত রয়েছে।

শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সন্ত্রাসীরা সাংবাদিক ইশ্রাফিলের ওপর হামলা চালায়। এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শরীয়তপুর সদরের পালং মডেল থানার (ওসি) মোহাম্মদ আক্তার হোসেন বলেন, সাংবাদিকের ওপর হামলার ঘটনাটি দুঃখজনক। হামলার বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদ হোসেন বলেন, বিষয়টি প্রিজাইডিং অফিসারের কাছে জানবো। পরে তদন্ত করে দেখবো।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!