1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০ অপরাহ্ন

রবি’র শিক্ষিকার বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ৩০৬ প্রদর্শিত সময়ঃ

১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কার চেয়ে আবারও তিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এর জেরে রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও তদন্ত কমিটির প্রধানসহ ৩৩ জন শিক্ষক কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রাত ৩ টার দিকে তাদেরকে অবমুক্ত করে বাড়ি পৌঁছে দেন শিক্ষার্থীরা।

সোমবার (২৫ অক্টোবর) সকালে এ কথা জানান ৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল এবং আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী আবু জাফর হোসাইন। আবু জাফর হোসাইন বলেন, শিক্ষার্থীরা গতকাল বিকেল ৪ টার দিকে অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বিক্ষুদ্ধ শিক্ষাথীরা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে তালা দিয়ে ভিতরে শিক্ষক কর্মকর্তাদের অবরুদ্ধ করেন। পরে রাত ৩টার দিকে মানবিক কারণে আমরা সবাইকে অবমুক্ত করে বাড়ি পৌঁছে দিয়েছি। তবে আন্দোলন স্থগিত করার কোনও সম্ভাবনা নেই বলেও জানান জাফর।

৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ আমরা মোট ৩৩জন শিক্ষক-কর্মকর্তা গতকাল বিকেল ৪টা থেকে একাডেমিক ভবনে অবরুদ্ধ হয়ে ছিলাম। তবে রাত ৩টার দিকে শিক্ষার্থীরা আমাদের মুক্ত করে বাসায় পৌঁছে দিয়ে যায়।

এদিকে, অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কার চেয়ে করা আন্দোলন থেকে বক্তব্যকালে দুপুর সাড়ে ১২টার দিকে প্রকাশ্যে বিষপাণ করে আত্মহত্যার চেষ্টা করেন শামীম হাসান (২৪) নামে এক শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রাকিব হাসনাত।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে শুক্রবার (২২ অক্টোবর) রাত ৮টা থেকে দ্বিতীয় দফায় আবারও আন্দোলন ও আমরণ অনশন শুরু করেন শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে সিন্ডিকেট সভায় কোনও সিদ্ধান্ত না নেওয়ায় আবারও অনশনের মধ্যে দিয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!