1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:১২ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

দুর্গাপূজা উপলক্ষে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ইলিশ রপ্তানি

নাসিফ জাবেদ নীলয়, সংবাদ মুহূর্ত, ব্রাহ্মণবাড়িয়া।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১০৭ প্রদর্শিত সময়ঃ


সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ত্রিপুরায় ইলিশ মাছ রপ্তানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে দুই টন ইলিশ মাছ ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় প্রবেশ কর।

আগামী ১০ অক্টোবর পর্যন্ত এই বন্দর দিয়ে ৪০টন ইলিশ ভারতে রপ্তানি করা হবে। বাংলাদেশের রপ্তানিকারক প্রতিষ্ঠান বিডিএস কর্পোরেশনিএসব ইলিশ রপ্তানি করছে। বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার বিদ্যা এন্টারপ্রাইজ ইলিশ মাছ কিনছে।

মাছের সিএন্ডএফ এজেন্ট মাল্লা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোস্তফা মোল্লা বলেন, ২০১৩ সাল থেকে আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতে ইলিশ রপ্তানি বন্ধ ছিল। দুর্গাপূজা উপলক্ষে ৪০ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার প্রথম চালানের দুই টন মাছ রপ্তানি করা হয়েছে। ১০ অক্টোবর পর্যন্ত ইলিশ রপ্তানি করা হবে।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষ জানায়, এ বন্দর দিয়ে ইলিশ রপ্তানি বন্ধ থাকলেও শুধু দুর্গাপূজা উপলক্ষে ৪০ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি দয়া হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার রপ্তানিকারক প্রতিষ্ঠান বিডিএস কর্পোরেশনের মাধ্যমে সিএন্ডএফ এজেন্ট মোল্লা এন্টারপ্রাইজ এসব মাছ ভারতে পাঠায়।

এ ব্যাপার আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসাসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম জানান, বন্দর দিয়ে ইলিশ রপ্তানি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। তবে দুর্গাপূজাকে সামনে রেখে একটি প্রতিষ্ঠান ১০০ টন ইলিশ রপ্তানির অনুমতি চায়। ৪০ টন ইলিশ রপ্তানির অনুমতি পেয়ে সেটি বৃহস্পতিবার থেকে যাওয়া শুরু হয়। তিনি বলেন, ত্রিপুরায় ইলিশের ব্যাপক চাহিদা রয়েছে। দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘদিন পর ত্রিপুরায় ইলিশ যাওয়ায় দু’দেশের ব্যবসায়ী ও মানুষের মধ্যে সম্পর্ক আরও বৃদ্ধি পাবে।

এ ব্যাপার আখাউড়া স্থল শুল্ক কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, বিডিএস কর্পোরেশন ৪০টন ইলিশ মাছ রপ্তানির অনুমতি পেয়েছ। প্রতি কেজি ইলিশের দাম ধরা হয়েছে ১০ মার্কিন ডলার।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!