1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৪ পূর্বাহ্ন

ইতালিতে সিটি নির্বাচনে প্রার্থী হয়েছেন রেকর্ড সংখ্যক বাঙালি

সাইফুল ইসলাম মুন্সী, সংবাদ মুহূর্ত, ইতালি।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ২৬৯ প্রদর্শিত সময়ঃ

ইতালির বিভিন্ন শহরের আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর সংখ্যা বেড়েছে। অতীতের তুলনায় এবছরই স্থানীয় নির্বাচনে সবচেয়ে বেশী সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী অংশ নিয়েছেন।

চলতি মাসের ৩ ও ৪ অক্টোবর দেশটির রাজধানী রোমে সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানীয় এ নির্বাচনে শুধুমাত্র রোম মিউনিসিপাল এলাকাতেই বাংলাদেশি দুই নারী ও চারজন পুরুষসহ মোট ছয়জন বাংলাদেশি প্রার্থীতা ঘোষণা করেছেন।

এদের মধ্যে বাংলাদেশি নারী উদ্যোক্তা লায়লা শাহ ৫ ও ১২ নম্বর মিউনিসিপাল এলাকায় কাউন্সিলর হিসেবে প্রার্থী হয়েছেন। অপরদিকে সাংবাদিক জুমানা মাহমুদ নির্বাচন করছেন একই সিটি কর্পোরেশন এলাকার ৭ নম্বর মিউনিসিপাল থেকে।

এছাড়াও মিয়া ওয়াদুদ নির্বাচন করছেন রোম শহরের কাউন্সিলর হিসেবে আর মোঃ শহীদ উল্লাহ ১২ নম্বর মিউনিসিপাল এলাকা থেকে, কে এম লোকমান ১ নম্বর মিউনিসিপাল ও এম ডি আব্দুল ওয়াদুদ ১ ও ৩ নম্বর মিউনিসিপাল এলাকায় কাউন্সিলর হিসেবে প্রার্থীতা ঘোষণা করেছেন। 

এছাড়াও রোমের পার্শ্ববর্তী আরেক মিউনিসিপাল এলাকা ফ্রাস্কাতি থেকে পাপিয়া আক্তার নামের আরও এক বাংলাদেশি নারী কাউন্সিলর হিসেবে প্রার্থী হয়েছেন। পাপিয়া দীর্ঘদিন যাবত স্থানীয় কমিউনিটিতে বেশ সুনামের সাথে নানা ধরনের সামাজিক কাজকর্ম করে আসছেন। তিনি ARCI ROMA নামক একটি সংস্থার নির্বাচিত পরিচালক এবং অভিবাসী একটি প্রকল্পের নির্দেশিকা হিসেবে কাজ করছেন।

এছাড়াও দেশটির বাণিজ্যিক শহর মিলান থেকে ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টি’র হয়ে ৫ নম্বর মিউনিসিপাল এলাকা থেকে কাউন্সিলর হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বেবাশ চন্দ্র কর। তিনি দীর্ঘদিন যাবত মিলানে সামাজিক উন্নয়ন কাজে জড়িত ছিলেন এবং স্থানীয় কমিউনিটিতে তার বেশ সুনাম রয়েছে।

এছাড়াও দেশটির প্রাচীন শহর নাপোলি থেকে মোহাম্মদ শরীফ মোর্শেদ ও সৈয়দ রাজিব নামে আরো দুই বাংলাদেশি নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। নাপোলিতে চলতি মাসের ১৭ তারিখে স্থানীয় সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!