1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

প্রকৌশল বিভাগকে দেয়া হলো রাসিকের বাণিজ্যিক ভবনের অংশ

সৈয়দ মাসুদ, সংবাদ মুহূর্ত, রাজশাহী।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৭ প্রদর্শিত সময়ঃ

রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় নির্মিত সিমলা মার্কেটের সম্পূর্ণ অংশ এবং বৈশাখী বাজার ও স্বপ্নচূড়া প্লাজার আংশিক শেয়ার হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরভবনে মেয়র দপ্তরকক্ষে শেয়ার হস্তান্তরের চুক্তি স্বাক্ষর করা হয়। এর মাধ্যমে ওই ভবনগুলোর সিটি কর্পোরেশনের অংশ প্রকৌশল বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়।

এর ফলে সিটি কর্পোরেশনের আর্থিক ভিত্তি শক্তিশালী করতে সিটি মেয়র বহুতল বাণিজ্যিক ভবনে নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করেছিলেন তার বাস্তবায়ন হলো।

অনুষ্ঠানে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। প্রথম মেয়াদে (২০০৮-২০১৩) মেয়র থাকাকালে সিটি কর্পোরেশনের আর্থিক ভিত্তি শক্তিশালী করতে বহুতল ভবন নির্মাণের যে উদ্যোগ নিয়েছিলাম নানা প্রতিকূলতা পেরিয়ে সেটির বাস্তবায়ন হয়েছে। বহুতল ভবনগুলো থেকে সিটি কর্পোরেশনের আয় হবে, আর্থিক সক্ষমতা বৃদ্ধি পাবে। এ সময় মেয়র বহুতল ভবন নির্মাণ প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

মেয়র আরও বলেন, যেকোন প্রতিষ্ঠানের সামনের দিকে এগিয়ে যাওয়া নির্ভর করে প্রতিষ্ঠানের অর্থনৈতিক স্বচ্ছলতার উপর। রাজশাহী সিটি কর্পোরেশনের আয় সীমিত, আছে অর্থ সংকটও। তবে  করোনা মহামারি এই সময়েও সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের বেতন সঠিক সময়ে দিতে পেরেছি। সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধির নানামুখী তৎপরতা চলমান থাকবে। আশা করি আগামীতে সিটি কর্পোরেশনের নিজস্ব আয় থেকে বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করা সম্ভব হবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম। এসময় আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভবন নির্মাণের ঠিকাদারসহ সংশ্লিষ্টরা।

নগর ভবনের পশ্চিমে ৮ তলা বিশিষ্ট স্বপ্নচূড়া প্লাজা এবং সাহেব বাজার মুড়িপট্টিতে ১০ তলা বিশিষ্ট বৈশাখী বাজার মার্কেট নির্মাণাধীন। অন্যদিকে, নগরীর বিলসিমলা এলাকায় ৫তলা বিশিষ্ট সিমলা মার্কেটের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। স্বপ্নচূড়া প্লাজার গ্রাউন ফ্লোর থেকে ৮ম তলা পর্যন্ত ফ্লোর বন্টন চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে সিটি কর্পোরেশনের পক্ষে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও উদ্যোগী সংস্থা শামসুজ্জামান জেভির পক্ষে স্বত্ত্বাধিকারী মোঃ শামসুজ্জামান আওয়াল স্বাক্ষর করেন। সিমলা মার্কেটের ১ম থেকে ৫তলা পর্যন্ত সম্পন্ন এবং বৈশাখী মার্কেটের ১ম থেকে ৭তম তলা পর্যন্ত এবং স্বপ্নচূড়া প্লাজার বেইজমেন্ট ও গ্রাউন্ড ফ্লোর থেকে ৪র্থ তলা পর্যন্ত আংশিক শেয়ার হস্তান্তরনামা চুক্তি স্বাক্ষর করা হয়। আগামী ৩০ সেপ্টেম্বর ১৬তলা বিশিষ্ট সিটি সেন্টারের শেয়ার হস্তান্তরের কথা রয়েছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!