1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে

নাসিফ জাবেদ নীলয়, সংবাদ মুহূর্ত, ব্রাহ্মণবাড়িয়া
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯২ প্রদর্শিত সময়ঃ


দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর খুলছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। সরকারি এই ঘোষণায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সরকারি ঘোষণায় ব্রাহ্মণবাড়িয়ায় চলছে বিভিন্ন বিদ্যালয়ের শ্রেণিকক্ষ পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার ঐহিত্যবাহী অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ও শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শ্রেণিকক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। শ্রেণিকক্ষের বেঞ্চ এবং দেয়ালে জমে থাকা ময়লা অপসারণ করা হচ্ছে।

এদিকে, দীর্ঘদিন পর বিদ্যালয় খোলার খবরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বস্তি প্রকাশ করেছে। নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী প্রভাতি চৌধুরী বর্ষা জানান, ১২ সেপ্টেম্বর আমাদের স্কুল খুলবে। আমরা খুব খুশি। অনেকদিন পরে আবার স্কুলে আসতে পারব। ক্লাস করতে পারব, আমাদের পড়ালেখাও ভালো হবে। স্কুল খুলে দেওয়াতে আমাদের অনেক ভাল লাগছে।

দশম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা ইসলাম বলেন, অনেক দিন পর আমাদের স্কুল খুলবে। আমরা অনেক আনন্দিত। আমাদের বন্ধুদের সাথে আবার দেখা হবে। সবাই এক সাথে ক্লাস করতে পারব।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ায় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, আলহামদুল্লিাহ অবশেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, ছেলেটাকে নিয়ে খুব টেনশনে আছি। প্রায় দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। ছেলেটা বাসায় তেমন পড়াশুনা করেনা। স্কুলে গেলে তো পড়াশুনা হবে।

শ্রেণিকক্ষ পরিষ্কার কার্যক্রম সর্ম্পকে নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম বলেন, গত তিন সেপ্টেম্বর চাঁদপুরের একটি অনুষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী আগামী ১২ সেপ্টেম্বর সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন। মন্ত্রীর ঘোষণার পর আমরা শিক্ষা মন্ত্রণালয় থেকে বিভিন্ন নির্দেশনা পেয়েছি। এই নির্দেশনার আলোকে ব্রাহ্মণবাড়িয়া জেলার আড়াই শতাধিক মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে। তাই আমরা শ্রেণিকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছি। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে প্রবেশ করানো হবে।

তিনি আরও বলেন, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস করানো হবে। স্কুলে রুটিন করে অন্যান্য ক্লাসের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এ ব্যাপারে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন বলেন, ১২ সেপ্টেম্বর স্কুল খোলার ব্যাপারে প্রস্তুতি চলছে। শ্রেণিকক্ষগুলোতে চলছে ধোয়া মোছার কাজ। তিনি বলেন, আমরা প্রতিদিন এস.এস.সি পরীক্ষার্থী, দশম, নবম, পঞ্চম, দ্বিতীয় ও প্রথম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস করাব। অন্যান্য ক্লাসের বিষয়ে রুটিন করা হবে। তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রথম বেঞ্চে দু’জন, দ্বিতীয় বেঞ্চের মাঝখানে একজন ও তৃতীয় বেঞ্চে দু’জনকে বসানো হবে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!