1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০৪ অপরাহ্ন

বালিয়াকান্দিতে গড়াই নদীর ভাঙনে ঘরবাড়ি-শ্মশান বিলিন

নিজস্ব প্রতিবেদক, সংবাদ মুহূর্ত, রাজবাড়ী।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৬ প্রদর্শিত সময়ঃ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মধ্য দিয়ে বয়ে চলা গড়াই নদীর অব্যাহত ভাঙনের ফলে দিশেহারা হয়ে পড়েছে নারুয়া ও জঙ্গল ইউনিয়নের বাসিন্দারা। স্থানীয়রা জানান, বুধবার সকালে জঙ্গল ইউনিয়নের সমাধিনগর মহাশ্মশানের চিতা নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

এছাড়াও এ ইউনিয়নের চরপোটরা, পারোলিয়া, হাবাসপুর গ্রামের একাধিক বাড়ি ও ফসলি জমি নদীতে বিলিন হয়েছে। কয়কদিন ধরে গড়াই নদীতে পানি বৃদ্ধি ও হ্রাসের কারণে ভাঙন বাড়ছে।  

সমাধিনগর মহাশ্মশান কমিটির সভাপতি আনন্দ মোহন বিশ্বাস বলেন, গড়াই নদীর পানি বৃদ্ধির কারণে নদী ভাঙন হচ্ছে। বুধবার সকালে শ্মশানের চিতাটি নদীতে বিলীন হয়েছে। অপরদিকে, নারুয়া ইউনিয়নের মরাবিলা, জামসাপুর, নারুয়া, বাকসাডাঙ্গী, কোনাগ্রাম, সোনাকাদর এলাকায় ভাঙন অব্যাহত রয়েছে। 

তবে মরাবিলা এলাকায় দীর্ঘদিন ধরে ভাঙনের শিকার হয়ে ফসলী জমি, বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হলেও ভাঙনরোধে পানি উন্নয়ন বোর্ডের কোনরকম তৎপরতা চোখে পড়েনি। এ নিয়ে গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম বলেন, মরাবিলা এলাকায় দীর্ঘদিন ধরে গড়াই নদীর ভাঙনের ফলে পাকা সড়ক ও বেড়িবাঁধ নদীতে বিলীন হয়েছে। এছাড়াও প্রায় চারশ’ বিঘা ফসলী জমি নদীত চলে গেছে। এই এলাকায় তিনবার বেড়িবাঁধ নির্মাণ করা হলও কোনও কাজে আসেনি। আমরা চাই পানি উন্নয়ন বোর্ডর উদ্যাগে স্থায়ীভাবে ভাঙন প্রতিরোধ করা হোক।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!