1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ

ধাক্কা লেগে নৌকার উপর ভেঙে পড়লো অকেজো সেতু

নাসিফ জাবেদ নীলয়, সংবাদ মুহূর্ত, ব্রাহ্মণবাড়িয়া
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৭ প্রদর্শিত সময়ঃ


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইটবাহী নৌকার ধাক্কায় একটি সেতু ভেঙে পড়েছে। শুক্রবার সকাল নয়টার দিকে ইঞ্জিনচালিত নৌকাটির ধাক্কায় সেতুটির প্রায় অর্ধেক ভেঙে গেছে। এতে নৌকায় থাকা খালেক নামে এক ব্যক্তি আহত হন। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়ন করা সেতুটির দৈর্ঘ্য ১২০ ফুট ও প্রস্থ আট ফুট।

প্রায় ২২ বছর আগে অর্ধকোটি টাকা ব্যয়ে উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ ও কৃষ্ণনগর গ্রামের বিলের মাঝামাঝি সেতুটি নির্মাণ করা হয়। তবে সংযোগ সড়ক না থাকায় সেতুটি মানুষের কোনও কাজে আসেনি। তবে সেতু বাস্তবায়নকারী কর্তৃপক্ষের কেউ শুক্রবার বিকেল সাড়ে চারটা নাগাদ ঘটনাস্থলে যাননি। যে কারণে তাদের কাছ থেকে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ ও কৃষ্ণনগর গ্রামের বিলের মাঝামাঝি সেতুটির অবস্থান। বনগজ ও কৃষ্ণনগর গ্রামসহ উপজেলার মোগড়া ইউনিয়নের ভবানীপুর এবং ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটিয়ারা ও বরিশল গ্রামের মানুষের চলাচলের কথা চিন্তা করে ১৯৯৯ সালে এলজিইডি সেতুটি নির্মাণ করে। কিন্তু সেতুটি সমতল থেকে ১৫ ফুট উঁচুতে নির্মাণ করা ও এর সাথে সড়ক সংযোগ না থাকায় মানুষের কোনো কাজে আসেনি সেটি।

আখাউড়া উপজেলার বনগজ গ্রামের বাসিন্দা মোঃ কামরুজ্জামাল লালু জানান, শুক্রবার সকাল নয়টার দিকে ইটবাহী একটি নৌকা সেতুর মাঝখানের পিলারের সাথে ধাক্কা লাগে। এতে সেতুটির একাংশ পুরোপুরি ভেঙে পড়ে। ভেঙে পড়া অংশ পড়ে নৌকাটিও ডুবে যায়।

একই এলাকার মোঃ আরমান ও আবদুল্লাহ নামে দুই যুবক জানান, সেতুটি এলাকার মানুষের কোনো কাজে আসছিল না। সেতু যেখানে করা হয় সেখানে অন্য কোনো যানবাহন তো দূরের কথা সাইকেল চালানোর রাস্তাও ছিলনা। শুক্রবার সকালে নৌকার ধাক্কায় সেতুটি ভেঙে যাবার পর তারা সেখানে ছুটে আসেন।  

ইটবাহী নৌকার মাঝি মোঃ রফিক মিয়া বলেন, জেলার সরাইল থেকে সাত হাজার পিস ইট নিয়ে তিনি আখাউড়া উপজেলার গোলখার এলাকায় যাচ্ছিলেন। ওই সেতুর নিচে যাওয়া মাত্র পানির তোড়ে নৌকার একটি অংশ সেতুর সাথে ধাক্কা লাগে। এতে সেতুর একটি অংশ ভেঙে নৌকার উপরে পড়ে। এতে নৌকাটি ডুবে যায়।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম শুক্রবার বিকেলে বলেন, সেতু ভেঙে পড়ার খবর তারা পেয়েছেন। তবে কতটুকু কী হয়েছে সে সম্পর্কে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারছেন না। তিনি জানান, ঘটনাস্থলের উদ্দেশ্যে তিনি রওনা হয়েছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!