1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

রাবি’র নতুন উপাচার্য হলেন অধ্যাপক তাপু

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ২০৪ প্রদর্শিত সময়ঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। রোববার রাষ্ট্রপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের এর এক আদেশে তাকে উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। বর্তমানে তিনি পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করেন ড. তাপু। পরবর্তীতে তিনি নিজ বিভাগের সভাপতি হন। এছাড়া তিনি তিনবার প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির সদস্য ছিলেন।

এর আগে ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। গত ছয় মে সাবেক উপাচার্য আবদুস সোবহানের মেয়াদ শেষ হলে সেদিনই রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পান উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা। ১৬ জুলাই তার সহ-উপাচার্যের মেয়াদ শেষ হওয়ায় উপাচার্যের রুটিন দায়িত্ব পালনও শেষ হয়।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!