1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

চাঁপাইনবাবগঞ্জে গণপরিবহনে ডাকাতি, পুলিশের দাবি সামান্য ঘটনা

ইসাহাক মিলন, সংবাদ মুহূর্ত, চাঁপাইনবাবগঞ্জ।
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৭১ প্রদর্শিত সময়ঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট-কানসাট সড়কের বিলভাতিয়া সোনাজোল এলাকায় যাত্রীবাহী পরিবহনে গণডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার রাত সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে এ ঘটনা ঘটে। ঢাকাগামী তিনটি কোচসহ প্রায় ৩০টি যানবাহনে ডাকাতরা হানা দেয়। এসময় ডাকাতরা কোচে থাকা যাত্রী ও অন্যান্য যানবাহনের চালকদের মারধর করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, ভোলাহাট-কানসাট সড়কের বিলভাতিয়া এলাকায় প্রায় ছোট-বড় ডাকাতির ঘটনা ঘটে। এই রাস্তা দিয়ে সন্ধ্যা হলেই চলাচল বিপজ্জনক হয়ে পড়ে। জানমালের কোনও নিরাপত্তা থাকেনা। তারা আরও জানায়, সোমবার রাত সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে ডাকাতদল চাঁপাই ট্রাভেলস্, সাথী ট্রাভেলস, জমজম এন্টারপ্রাইজ, বেশকিছু মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন রকমের প্রায় ৩০টি যানবাহনে ডাকাতি করে।

ভূক্তভোগীরা জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থেকে ছেড়ে আসা তিনটি কোচসহ ৩০টির বেশি গাড়ির পথরোধ করে গণডাকাতি হয়েছে। উপজেলার ফলিমারির বিলে প্রায় ১৫/২০ জনের সংঘবদ্ধ ডাকাত চক্র দেশীয় অস্ত্র, বাঁশ, রড নিয়ে রাস্তা আটকে যাত্রীদের ওপর হামলা করে। গাড়িতে থাকা ব্যক্তিদের বেধড়ক পিটিয়ে তাদের কাছে থাকা সবকিছু কেড়ে নেয় ডাকাত দল। নারীরাও তাদের আক্রমণ থেকে রক্ষা পায়নি। এ ঘটনায় ভুক্তভোগীরা স্থানীয় প্রশাসনের গাফিলতিকে দায়ী করেছে।

ভোলাহাটের মুসরিভুজা গ্রামের নাসিম হোসেন জানান, তিনি রাত আটটার দিকে মোটরসাইকেল যোগে ভোলাহাট থেকে শিবগঞ্জ ফিরছিলেন। পথে ভোলাহাট-শিবগঞ্জ সড়কের সোনাজল নামক স্থানে গণডাকাতির সময় তাকে অস্ত্রের মুখে জিম্মি করে মোটরসাইকেল, দেড়লাখ টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয় ডাকাতরা।

ঢাকা গামী জমজম বাসের যাত্রী ভোলাহাট উপজেলার বীরশ্বরপুর গ্রামের মোঃ গণি বিশ্বাস জানান, ডাকাতেরা এসে আমাকে ও আমার স্ত্রী পিটিয়ে সাড়ে ১২ হাজার টাকা, এক ভরি স্বর্ণের চেন ও কানের দুল নিয়ে গেছে। আরেক যাত্রী ইমামনগর গ্রামের গার্মেন্ট শ্রমিক মোসাঃ আশা বলেন, আমার কাছ থেকে পাঁচ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে গেছে।

এদিকে, ডাকাতের পিটুনিতে আহত আম বহনকারী ট্রাক ড্রাইভার মোঃ কাঞ্চন জানান, আমি আম নিয়ে ঢাকা যাচ্ছিলাম। রাস্তায় ডাকাতেরা আমাকে বেধড়ক পিটিয়ে নগদ ১০ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন ছিনতাই করেছে ডাকাতেরা। তাদেরকে টাকা দিতে বিলম্ব হওয়ায় ডাকাতরা পিঠে ও মাথায় অস্ত্র দিয়ে আঘাত করেছে।

ঢাকা কোচ জমজম ট্রাভেলসের হেলপার মোঃ আরিফ জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকার উদ্দেশ্যে গাড়ী ছেড়ে আসার পর আটটার দিকে সোনাজল নামক স্থানে ১৫/১৬ জনের মুখোশ পরা ডাকাত দল গাড়ি আটকে আমাকে মারপিট করে ভেতরে ঢুকে যাত্রীদের পিটিয়ে টাকা গয়না ছিনতাই করতে থাকে। নারী যাত্রীদেরও শ্লীলতাহানী করেছে ডাকাতরা।

একই বাসের সুপার ভাইজার মোঃ আলমগীর জানান, আমরা যখন গাড়ী নিয়ে আসি তখন আমাদের সামনে ডাকাত দল কিছু ট্রাক পিকাপ ও মোটরসাইকেলে ডাকাতি করছিল। কিন্তু রাস্তাটি সরু হওয়ায় গাড়ি ঘুরিয়ে পালিয়ে যাওয়ার কোনও সুযোগ ছিল না।

তিনি আরও বলেন, প্রথমে সাথী এন্টারপ্রাইজে ডাকাতরা হানা দেয়। পরে জমজম ও চাঁপাই ট্রাভেলসে ডাকাতি করে তারা।

ঢাকাগামী তিনটি কোচে প্রায় ৬০/৭০জন যাত্রী ছিল। এদের পিটিয়ে প্রায় সবার কাছ থেকে নগদ অর্থ, স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ডাকাতরা। এছাড়া একাধিক ট্রাক, পিকাপ ও মোটরসাইকেল আরোহীর টাকা ও মোবাইল ছিনতাই করেছে তারা।

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, সড়কে ডাকাতির ঘটনায় পাঁচজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতরা উপজেলার খালেআলমপুর গ্রামের সাথী এন্টারপ্রাইজের চালক মোঃ মানোয়ার, যাত্রী রাজিয়া, বীরশ্বরপুরে ওবাইদুল, মোঃ রবিউল ও ট্রাক ড্রাইভার মোঃ কাঞ্চন। এছাড়া আরও অনেকে বাড়িতে চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে।

ভোলাহাট থানার ওসি মো. মাহবুবুর রহমান মঙ্গলবার বিকেলে জানান, সোমবার রাতে বিলভাতিয়া এলাকায় ডাকাতির ঘটনাটি তেমন বড় কিছু নয়। সামান্য কিছু অর্থ ও কানের দুল ছিঁড়ে নিয়ে গেছে ডাকাতদল। বাস ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুলিশের দল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই ডাকাতরা পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করা যায়নি। ডাকাতির ঘটনায় মামলা দায়ের হয়েছে। পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ডাকাতদের ধরতে ও মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!