1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

১৫ আগস্ট ও ২১ আগস্টের শহীদদের স্মরণে রাজশাহীতে আলোচনা সভা

সৈয়দ মাসুদ, সংবাদ মুহূর্ত, রাজশাহী।
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ২২৭ প্রদর্শিত সময়ঃ

জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে রাজশাহীতে আলোচনা ও দোয়া মাহফিল করেছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। সোমবার দুপুরে রাজশাহী বার এসেসিয়েশন ভবনে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আওয়ামী লীগ বিরোধী একটি ক্ষেত্র তৈরি করে ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ছিল দেশি-বিদেশি চক্র। ১৫ আগস্টের পূর্বে বঙ্গবন্ধুকে বারবার সতর্ক করা হলেও তিনি কখনোই বিশ্বাস করেননি যে, বাঙালিরা তাকে হত্যা করতে পারবে।


তিনি বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরে দাবি জানান। ১৫ আগস্ট ও ২১ আগস্ট হামলায় পেছনে যারা ছিল, জীবিত বা মৃত যেই হোক না কেন, কমিশন গঠন করে তাদের সকলের নামের তালিকা জাতির সামনে তুলে ধরার দাবি জানান রাসিক মেয়র।

তিনি আরও বলেন, দেশের স্বাধীনতাকে মুছে ফেলতে চেয়েছিল খুনিচক্র। খুনিচক্রের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। সকল চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে।

বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সম্মিলিত আইজীবী সমন্বয় পরিষদ রাজশাহীর আহ্বায়ক এ্যাডভোকেট মোঃ ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট একরামুল হক, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ ইব্রাহিম হোসেন, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি এবং রাজশাহীর বার এর সাবেক সভাপতি এ্যাডভোকেট লোকমান আলী, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাবেক আহ্বায়ক এ্যাএভাকেট  মোজাফফর হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকারসহ রাজশাহী বারের আইনজীবীরা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!