1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ

পেটেন্ট মামলায় অ্যাপলকে ৩০০ মিলিয়ন ডলার জরিমানা

প্রযুক্তির মুহূর্ত ডেস্ক।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৬৭ প্রদর্শিত সময়ঃ


মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আদালত অ্যাপলকে ৩০০ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করে রায় দিয়েছেন। সেই জরিমানার অর্থ অপটাস ওয়্যারলেস টেকনোলজিস এবং এর সহযোগী প্রতিষ্ঠানগুলোকে দেওয়া হবে। সম্প্রতি টেক্সাসের একটি আদালত এই রায় দেন। 

জানা গেছে, অপটাস ওয়্যারলেস টেকনোলজিসের পেটেন্ট মালিকানা থাকা অবস্থায় কিছু প্রযুক্তি ব্যবহারের কারণে অ্যাপলকে এ পরিমাণ জরিমানা করা হয়েছে। অ্যাপল এই রায়ের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেছে৷  

অ্যাপল তাদের আইফোন, আইপ্যাড ও স্মার্টওয়াচের মতো ডিভাইসে প্রযুক্তিগুলো ব্যবহার করে আসছে৷  এর আগেও গত বছর এই মামলায় অ্যাপলকে ৫০৬ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়েছিল। সেই জরিমানার হিসেব করে পুনঃনির্ধারণে এপ্রিল মাসে নতুন করে আবার  বিচার কার্যক্রম শুরু হয়। সেই রায়েই এবার ৩০০ মিলিয়ন ডলারের জরিমানা নির্ধারণ করা হয়৷ 

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা স্পুটনিকের করা একটি প্রতিবেদনে বলা হয়, এক সময় অপটাস ওয়্যারলেস টেকনোলজিসের এলজি, স্যামসাং ও প্যানাসনিকের মালিকানায় পেটেন্ট থাকা পাঁচটি প্রযুক্তি ছিল।

তবে অ্যাপল বলছে, অপটাস ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা দায়ের করেছে। প্রতিষ্ঠানটির পক্ষ এক ই-মেইল বার্তায় বলা হয়, তারা (অপটাস) কোনো প্রযুক্তি উদ্ভাবনীকর প্রতিষ্ঠান নয়। তাদের একমাত্র কাজই হচ্ছে অর্থের জোর দিয়ে পেটেন্ট কিনে বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দিয়ে অর্থ আত্মসাৎ করা। আমরা তাদের অর্থ আদায়ের এই অবৈধ উপায়ের বিরুদ্ধে লড়াই করে যাব।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!