1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

জাতীয় শোক দিবসে মেলবোর্ন আওয়ামী লীগের আলোচনা সভা

নাইম আব্দুল্লাহ, সংবাদ মুহূর্ত, অস্ট্রেলিয়া।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৩৬ প্রদর্শিত সময়ঃ

অস্ট্রেলিয়ার মেলবোর্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ১৫ই আগস্ট মেলবোর্ন আওয়ামী লীগের উদ্যোগে এ উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন মেলবোর্ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ডঃ মাহবুবুল আলম।

সভার শুরুতে সংগঠনের সাধারণ সম্পাদক মোল্লা মোঃ রাশিদুল হক সবাইকে স্বাগত জানান। এরপর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। এরপর ৭৫ এর ১৫ই আগস্টে শহীদ সকলের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা পর্বে বঙ্গবন্ধুর জীবনী, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের প্রেক্ষাপট তৈরি, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচার এবং হত্যাকাণ্ড  পরবর্তী বাংলাদেশের পরিস্থিতি নিয়ে গবেষণামূলক প্রতিবেদন নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক এর উপর দৃষ্টিপাত করেন। তারা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে দুর্নীতিমুক্ত বাংলাদেশ এবং আওয়ামী লীগে বঙ্গবন্ধু এবং স্বাধীনতার চেতনাবিরোধীদের অনুপ্রবেশ বন্ধের দাবি করেন। এসময় তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের শাস্তি কার্যকর করার দাবিও জানান।

ভার্চুয়াল আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল মঈন, বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সভাপতি এ্যাডভোকেট সিরাজুল হক, মেলবোর্ন আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা খন্দকার সালেক সূফি, নিউজিল্যান্ডে বাংলাদেশ সরকারের অনারারী কনসাল বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার শফিকুর রহমান অনু, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি ড. মশিউর মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহ সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান খান, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ কমিটির সদস্য নুরুল হক সজীব, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি এবং বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্চ সেন্টারের আহ্বায়ক জনাব বজলুর রশীদ বুলু, ফ্রেন্ডস অফ বাংলাদেশ, রিয়াদ, সৌদি আরব শাখার সভাপতি এবং কিং সঊদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রেজাউল করিম মিলনসহ বিভিন্ন দেশ থেকে যুক্ত হওয়া বঙ্গবন্ধুর অনুসারীরা।

আলোচনা শেষে মুক্তিযুদ্ধের সকল শহীদ, ৭৫ এর ১৫ই আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদ, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতরাসহ দেশের জন্যে প্রাণ বিসর্জনকারী সকলের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!