1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ

ইতালির বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটে শোক দিবস পালন

সাইফুল ইসলাম মুন্সী, সংবাদ মুহূর্ত, ইতালি।
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৬৪ প্রদর্শিত সময়ঃ

শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ইতালির বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট অফিস। রোববার সকালে রাজধানী রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদে নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত শামীম আহসান। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিভিন্ন স্থানের অতিথিরা।

এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনান দূতাবাসের কর্মকর্তারা। এছাড়াও বঙ্গবন্ধুর গৌরবময় জীবনের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এসময় রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, ‘বাংলাদেশ ও বঙ্গবন্ধু একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। সদ্য স্বাধীন হওয়া বাংলাদেশকে নিজের স্বপ্নের মত করে সাজাতে শুরু করেছিলেন, কিন্ত ইতিহাসের এই কালোদিনে কিছু ঘাতক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে সোনার বাংলাদেশ গড়ার পথ বন্ধ করতে চেয়েছিল।’

তিনি আরও বলেন, ‘বর্তমান বাংলাদেশ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুতগতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান।

পরে সবশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের আত্মার শান্তি কামনা করে কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে শোক দিবসের অনুষ্ঠান শেষ হয়।

এছাড়াও দেশটির বাণিজ্যিক শহর মিলানের বাংলাদেশ কনস্যুলেট অফিসেও শ্রদ্ধা নিবেদেন মধ্য দিয়ে পালিত হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। কনস্যুলেট অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!