1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

করোনায় মৃত্যুহীন আরেকটি দিন কেটেছে চুয়াডাঙ্গায়

রেজাউল করিম লিটন, সংবাদ মুহূর্ত, চুয়াডাঙ্গা।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৮৮ প্রদর্শিত সময়ঃ

আরও একটি করোনায় মৃত্যুহীন দিন পার করল চুয়াডাঙ্গা জেলা। গত চব্বিশ ঘন্টায় (১০ আগস্ট) নতুন করে করোনায় একজনও মারা যাননি এই জেলায়। তবে ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন পজিটিভ হয়েছেন। গত এক সপ্তাহের নমুনা সংগ্রহ ও ফলাফল বিবেচনায় এ জেলায় আক্রান্তের হার ১৬ দশমিক ৯৪ শতাংশ। জেলা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এসব তথ্য জানিয়েছেন।

এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় রয়েছেন ১২ জন, আলমডাঙ্গায় সাতজন, দামুড়হুদায় সাতজন ও জীবননগর উপজেলায় পাঁচজন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৪১৫ জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৯৮ জন। এ নিয়ে মোট সুস্থ চার হাজার ৮৩৫ জন।

১০ আগস্ট চুয়াডাঙ্গায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭৩ জনের। এখন পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৪২০ জনের। এর মধ্যে ফলাফল এসেছে ২৪ হাজার ৩৪৬ জনের।

গত ২৪ ঘন্টায় ৭৮ জনসহ মোট দুই হাজার ৬৪ জন  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। আর হোম কোয়ারেন্টাইনে আছেন আট হাজার ৯৮১ জন। তাছাড়া হাসপাতালে আইসোলেশনে আছেন ৬৫ জন এবং বাসায় আছেন এক হাজার ৩১৬ জন। সরকারি হিসেবে এ পর্যন্ত এই জেলায় মৃত্যুবরণ করেছেন ১৯৯ জন। তবে বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা আরও বেশী।

এছাড়াও চুয়াডাঙ্গা ১৫০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি আছেন করোনা আক্রান্ত ৬২ জন এবং উপসর্গ নিয়ে ১০০ জন।

এদিকে সাত আগস্ট সাজেদা ফাউন্ডেশনের সহায়তায় চুয়াডাঙ্গা করোনা ডেডিকেটেড হাসপাতালে ছয় শয্যার আইসিইউয়ের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এটি উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ.এস.এম. মারুফ হাসান জানান, আইসিইউ সংক্রান্ত সাজেদা ফাউন্ডেশনের সঙ্গে স্বাস্থ্য বিভাগের দুই মাসের চুক্তি হয়েছে। প্রয়োজনে এর মেয়াদ আরও বাড়তে পারে। আইসিইউয়ের জন্য ১০ জন চিকিৎসক, ১৪ জন নার্স, সাতজন যত্ন নেয়া সহকারী, ছয়জন পরিছন্নতাকর্মী, তিনজন নিরাপত্তা প্রহরী, তিনজন গ্রাহক সেবী ও একজন হিসাবরক্ষক থাকবে। এছাড়া প্রতিষ্ঠানটি আইসিইউ সংক্রান্ত প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীও দিয়েছে। আইসিইউ পরিচালনার ক্ষেত্রে সকল আর্থিক সহায়তাও এ প্রতিষ্ঠানটি বহন করবে।

অন্যদিকে, গণটিকাসহ ১০ আগস্ট পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় টিকা নিয়েছেন মোট দুই লাখ পাঁচ হাজার ৭৩২ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!