1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

সিডনিতে বাংলাদেশিদের মধ্যে করোনার সংক্রমণে বাড়ছে আতঙ্ক

নাইম আবদুল্লাহ, সংবাদ মুহূর্ত, অস্ট্রেলিয়া।
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২১৯ প্রদর্শিত সময়ঃ

সিডনিতে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। শেষ খবর পাওয়া পর্যন্ত দু’জন বাংলাদেশি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে একজনকে ভেন্টিলেশনে নেয়া হয়েছে। এর আগে সিডনিতে করোনার প্রথম সংক্রমণ শুরু হলে কোনো বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে করোনার দ্বিতীয় দফার সংক্রমণ শুরু হলে বাংলাদেশ থেকে আসা একজনের করোনা শনাক্ত হয়েছিল।

রোববার সিডনির গ্রিন একরে করোনা আক্রান্ত ৪৬ বছর বয়সী এক বাংলাদেশিকে লিভারপুল হাসপাতালে নেয়া হয়। পরে তাকে অন্য একটি হাসপাতালে স্থানন্তরিত করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি লকডাউন ঘোষণার পর থেকে নিজ বাসভবনেই ছিলেন। শুধু একদিন বাড়ির ময়লার ঝুড়ি রাখার জন্য রাস্তায় গিয়ে তার প্রতিবেশির সাথে কথা বলেছিলেন। তার স্ত্রীও রোববার থেকে জ্বরে ভুগছেন। তবে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে, সিডনির রোজল্যান্ডে বসবাসকারী একটি বাংলাদেশি পরিবারের সবাই করোনায় আক্রান্ত হয়েছেন। পরিবারের পঞ্চাশোর্ধ ব্যক্তিটি এখন নর্থ শোর হাসপাতালে ভেন্টিলেশনে এবং তার স্ত্রী নর্থ রাইড হাসপাতালে ভর্তি আছেন। পরিবারের বাকি সদস্যদেরকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।

এ অবস্থায় সিডনির প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ সবাইকে কোভিডের বিধিনিষেধ পালনসহ লকডাউন মেনে চলতে অনুরোধ করেছেন। পাশাপাশি শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিসের জন্য গ্রোসারি শপ কিংবা মেডিকেল সেন্টারে হ্যান্ড গ্লোভস ও মাস্ক পরে বাইরে যাওয়া, ঘন ঘন হ্যান্ড স্যানিটাইজ করা এবং অন্য মানুষ থেকে দূরত্বে থাকার পরামর্শ দিয়েছেন। 

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!