1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ফেরি ও লঞ্চে অনিয়মের অভিযোগে ২৫ হাজার টাকা জরিমানা

শাহীনুল হক, সংবাদ মুহূর্ত, মানিকগঞ্জ।
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৩৬ প্রদর্শিত সময়ঃ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অনিয়মের অভিযোগে দু’টি ফেরি ও একটি লঞ্চকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (১৮ জুলাই) দুপুরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নৌ-পরিবহন অধিদফতরের স্পেশাল অফিসার (মেরিন সেইফটি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভাষা শহীদ বরকত ফেরির ক্যান্টিনে খাবারের মূল্য তালিকা থেকে বেশি রাখায় বিশ হাজার টাকা, শাপলা-শালুক ফেরির মাস্টার ঘুমন্ত থাকা অবস্থায় দুই সহকারী ফেরি চালানোয় দুই সহকারীকে এক হাজার টাকা করে দুই হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে ফেরির মাস্টারের লাইসেন্স জব্দ করা হয়।

অভিযানে এমভি রেজুয়ান নামের একটি লঞ্চে প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় তিন যাত্রীকে তিনশ‘ টাকা জরিমানা করা হয়। এরপর আরিচা ঘাটে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় লঞ্চ মালিকদের সতর্ক করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার বলেন, ঈদকে সামনে রেখে পাটুরিয়া ও আরিচা ঘাট হয়ে দক্ষিণাঞ্চলের মানুষ গ্রামের বাড়ি যাচ্ছে। এসব যাত্রীদের নির্বিঘ্নে নৌপথ পারাপারের ক্ষেত্রে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও আরিচা ঘাটের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেছি।

তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ফেরি ও লঞ্চ সার্ভিস চালু রাখার বিষয়ে মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে ও অর্ধেক যাত্রী নিয়ে ফেরি ও লঞ্চ চলাচল করতে নির্দেশ দেয়া হয়। জনসচেতনতায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৪, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!