1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩২ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

নিউইয়র্কের বেলমন্ট লেক স্টেট পার্ক হয়ে উঠেছিল এক টুকরো চাঁপাইনবাবগঞ্জ

নিজস্ব প্রতিবেদক, সংবাদ মুহূর্ত, নিউইয়র্ক।
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৭২৮ প্রদর্শিত সময়ঃ

নিউইয়র্কের লং আইল্যান্ডের বেলমন্ট লেক স্টেট পার্কের রোববার সকালটা ছিল অন্যরকম আনন্দের। সকালে থেকেই পার্কে জড়ো হতে থাকেন নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জবাসী। বেলা বাড়ার সাথে সাথে প্রায় সবাই সেখানে হাজির হন পরিবার পরিজন নিয়ে। চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা, কিন্তু দীর্ঘদিন ধরে যারা মার্কিন মুল্লুকের নিউইয়র্কে স্থায়ীভাবে বসবাস করছেন এমন মানুষদের সংগঠন চাঁপাইনবাবঞ্জ এসোসিয়েশন ইউএসএ ইনক্ এর বার্ষিক বনভোজন ও মিলনমেলা ছিল এদিন।

করোনার সংক্রমণ শুরুর পর বেশ ভালভাবেই এর ধকল সামলেছে নিউইয়র্কের মানুষ। তবে সম্প্রতি করোনার সংক্রমণ কমে আসায় দীর্ঘদিন পর একসাথে জড়ো হওয়ার সুযোগ পান চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসী। বার্ষিক বনভোজনের এই আয়োজন ছিল চাঁপাইনবাবগঞ্জের চিরায়ত ঐতিহ্য আর সংস্কৃতির মিশেলে ভরা। ঐতিহ্যবাহী খাবার, খেলাধুলা, সাংস্কৃতিক পরিবেশনা কোনো কিছুই বাদ যায়নি। সাত সমুদ্র তেরো নদী পারের নিউইয়র্কের বেলমন্ট লেক স্টেট পার্ক যেন তখন এক টুকরো চাঁপাইনবাবগঞ্জ।

বার্ষিক এই মিলনমেলায় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবঞ্জ এসোসিয়েশন ইউএসএ ইনক্ এর সভাপতি মোঃ মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মোঃ কাওসার আলী। আরও ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ আতাউর রহমান। উপদেষ্টাগণের মোঝে উপস্থিত ছিলেন মোঃ মোস্তফা কামাল, মোঃ মনির আহমেদ, মোঃ গোলাম কিবরিয়া।

এছাড়াও সংগঠনের যগ্ম আহ্বায়ক মোঃ আহমেদ আযম, সদস্য সচিব মোঃ আরিফ হোসেন, কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ আব্দুস সালামসহ নিউইয়র্কে বসবাসরত চাঁপাইনবাবগঞ্জবাসী অনেকেই পরিবারসহ বনভোজনে অংশগ্রহণ করেন। এমন আয়োজন সম্পর্কে তারা বলেন, প্রবাস জীবনে শত ব্যস্ততার মাঝেও নিজ দেশের মানুষদের সাথে একটু সময় কাটাতে পারাটা খুব আনন্দের। আর সেটা যদি হয় নিজ জেলার মানুষদের সাথে তখন সেটি সীমাহীন আনন্দের উপলক্ষ্য হয়ে উঠে।

সংগঠনের সভাপতিসহ একাধিক নেতৃবৃন্দ জানান, প্রতি বছরই চাঁপাইনবাবগঞ্জবাসীরা এভাবে মিলিত হন। রমজান মাসে ইফতার পার্টি, ঈদ পূনর্মীলনী ছাড়াও বিভিন্ন বিশেষ দিবসেও তারা একত্রিত হয়ে থাকেন। এর মধ্যদিয়ে যেমন পারস্পরিক কুশল বিনিময় করা যায় তেমনি কমিউনিটির সদস্যদের একে অন্যের প্রতি সৌহার্দ ও সম্প্রীতি বৃদ্ধি পায়। আগামীতেও চাঁপাইনবাবগঞ্জবাসীদের নিয়ে একসাথে আনন্দের সময় কাটানোর প্রত্যাশার কথা জানান তারা।

অনুষ্ঠানের শেষদিকে ছিল র‌্যাফেল ড্র। আর বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণের আয়োজন। এতে প্রথম পুরস্কার নিউইয়র্ক ঢাকা নিউইয়র্ক বিমান টিকিট পেয়েছেন মোসা: শারবান আক্তার। এছাড়াও অন্যান্য ইভেন্টের বিজয়ীদেরকেও পুরস্কৃত করা হয়।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!