1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১০ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র আসছে জুনের আগে পদ্মা সেতুর উদ্বোধন: পানিসম্পদ উপমন্ত্রী দুর্গাপূজা উপলক্ষে আরএমপি কমিশনারের মতবিনিময় সভা

মানিকগঞ্জে ‘প্রভাবশালী নারী’র অবৈধ বহুতল ভবন নির্মাণ

মোঃ শাহীনুল হক, সংবাদ মুহূর্ত, মানিকগঞ্জ।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৬৭ প্রদর্শিত সময়ঃ

পৌরসভার বহুতল ভবন নির্মাণ আইন অমান্য করে মানিকগঞ্জের দাশড়া এলাকায় এক শতাংশ ভূমির উপর ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের দাশড়া মৌজায় এক শতাংশ জমির উপর পৌরসভার অনুমোদন ছাড়া ও বিল্ডিং কোড অমান্য করে পাঁচতলা ভবন নির্মাণ করছে শিপ্রা রানী সাহা নামের এক নারী।

পৌর কর্তৃপক্ষ বার বার ভবন নির্মাণ বন্ধ করতে নোটিশ দিলেও ভবন নির্মাণকাজ বন্ধ করেননি তিনি। ভবন নির্মাণকারীকে লোক দেখানো নোটিশ দিলেও নির্মাণকাজ বন্ধ রাখতে তেমন কোনও কার্যকরী পদক্ষেপ নেয়নি পৌর কর্তৃপক্ষ। শুধু নোটিশ দিয়েই দায় এড়ানোর চেষ্টা করেছে তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এক শতাংশ জায়গার উপর পাঁচতলা ভবনের এক তলার ছাদ ঢালাইয়ের কাজ প্রায় শেষের দিকে। নির্মাণাধীন ভবনটির সাথেই রয়েছে পল্লী বিদ্যুতের লাইন সংযুক্ত খুঁটি। ঝুঁকি নিয়ে ভবনটির নির্মাণ কাজ করছেন শ্রমিকরা।

স্থানীয়রা জানান, পৌরসভার দাশড়া মৌজার এসএ ১৫৩৭, আর এস ১৯০২ নং দাগের ডোবা ভূমির এক আনার এক শতাংশ ভূমির দক্ষিণ দিক দিয়ে পুর্ব-পশ্চিমে লম্বালম্বি ছয় ফুট প্রশস্ত রাস্তার জন্য পদাধিকার পত্রে মালিক এলাকাবাসী। সেই চলাচলের রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন শিপ্রা রানী সাহা।

এলাকাবাসী আরও জানান, যে জায়গার উপর ভবন নির্মাণ করা হচ্ছে সেই এক শতাংশ জায়গার ছয় ফুট প্রশস্ত রাস্তার মালিক নির্মাণাধীন ভবনের পিছনের বাড়ীর মালিকরা। সেই রাস্তা দখল করে ভবন নির্মাণ করা হচ্ছে। এনিয়ে এলাকায় একাধিকবার সালিশ হলেও নির্মাণ কাজ বন্ধ হয়নি।

এ ব্যাপারে নির্মাণাধীন ভবনটির মালিক শিপ্রা রাণী সাহা বলেন, ‘পৌরসভার অনুমোদন নিয়েই ভবন নির্মাণ করছি। পৌরসভার ইঞ্জিনিয়াররা প্রতিনিয়তই নির্মাণ কাজ তদারকি করছে। এলাকাবাসী ঈর্ষান্বিত হয়ে ভবন নির্মাণে বাধা দেওয়ার চেষ্টা করেছে ও অভিযোগ দিয়েছে। এনিয়ে আওয়ামী লীগ নেতাদের নিয়ে সালিশও হয়েছে।

এ প্রসঙ্গে মানিকগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী বিল্লাল হোসেন বলেন, শিপ্রা রানী সাহা এক দশমিক এক শতাংশ জায়গার উপর পাঁচতলা ভবন নির্মাণের আবেদন করলে পৌরসভার নির্মাণ কমিটি চারতলা পর্যন্ত নির্মাণের অনুমোদনের সিদ্ধান্ত দেয়। কিন্তু অনুমোদনপত্র এখনো শিপ্রা রাণীকে হস্তান্তর করা হয়নি। এর আগেই তিনি বেআইনী ভাবে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা বলেন, ‘এলকাবাসী ওই ভবনের নির্মাণ কাজ বন্ধে পৌরসভায় আবেদন করলে মেয়র মহোদয় আমাকে সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়। নির্দেশ পেয়ে আমি নির্মান কাজ বন্ধ করে দেই এবং পৌরসভার নির্বাহী প্রকৌশলীকে বিষয়টি অবগত করি। তবে শিপ্রা রাণী সাহা পৌরসভার আইন অমান্য করে এখনো ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।’

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!