1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

বাংলাদেশসহ চার দেশের সাথে ফ্লাইট বন্ধের সময় বাড়াল ইতালি

সাইফুল ইসলাম মুন্সী, সংবাদ মুহূর্ত, ইতালি।
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১৮১ প্রদর্শিত সময়ঃ

মহামারি করোনার ভারতীয় ধরনের প্রকোপ ঠেকাতে বাংলাদেশসহ আরও তিনটি দেশের সাথে ইতালির সকল ফ্লাইট বন্ধের সময় ফের বাড়ল। নতুন নিষেধাজ্ঞার আওতায় বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও ব্রাজিলের সাথে আগামী ৩০ জুলাই পর্যন্ত ফ্লাইট বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

গেল শুক্রবার দেশটির ভ্রমণ বিষয়ক সরকারি ওয়েবসাইট ‘ভিয়াজ্জি সিকুরি’তে এমন তথ্য প্রকাশ করা হয়েছে। তবে এসব দেশ থেকে ইতালি বা ইউরোপীয় নাগরিকেরা যেকোনো সময়েই প্রবেশ করতে পারবে ইতালিতে।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে করোনা সংক্রমণ কম থাকা দেশটিতে যেন নতুন করে ভারতীয় ধরন ছড়িয়ে না পড়ে এ জন্য বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও ব্রাজিলে যারা শেষ ১৪ দিন অবস্থান করবেন তারা এই মুহূর্তে ইতালিতে প্রবেশ করতে পারবে না। তবে ইতালি বা ইউরোপীয় নাগরিকেরা নির্দিষ্ট আইন মেনে ইতালিতে প্রবেশ করতে পারবে।

এছাড়াও ইতালি প্রবাসীদের মধ্যে যাদের রেসিডেন্স কার্ড বা ‘পেরমেসসো দি সোজ্জর্ন’র মেয়াদ আছে তারা ইতালির কালো তালিকাভুক্ত দেশ ব্যতীত অন্য কোনো দেশে ১৪ দিন থাকার পর ইতালিতে প্রবেশ করতে পারবে।

এদিকে, ধীরেধীরে প্রায় করোনা সংক্রমণ কমে আসায় ইতালির প্রায় সব বিভাগকেই সাদা জোনের আওতায় আনা হয়েছে। এসব সাদা জোনে আগামী ২৮ জুন থেকে মাস্ক ছাড়াই বাইরে ঘোরাফেরার অনুমতি দেয়া হবে বলে জানিয়েছে দেশটির সরকার।  

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!