1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মহানগরীর পূজা মন্ডপ পরিদর্শন করলেন রাসিক মেয়র ও আরএমপি কমিশনার খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র

১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন আফ্রিকান নারী!

বিশ্বময় মুহূর্ত ডেস্ক।
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ৯ জুন, ২০২১
  • ৯৫ প্রদর্শিত সময়ঃ

দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন। রাজধানীর প্রিটোরিয়া শহরের বাসিন্দা গোসাইম থামারা (৩৭) শিথোল এই ১০ জন সন্তানের জন্ম দিয়েছেন। তার মধ্যে সাতজন ছেলে ও তিন জন মেয়ে সন্তান। মঙ্গলবার এই খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু। এখুরহুলেনি মেট্রোপলিটন মিউনিসিপ্যালিটির থেম্বাসিয়া শহরের বাসিন্দা গোসাইম থামারার আগের রয়েছে দুইটি যমজ সন্তান। তিনি এক রিটেইল স্টোরে ম্যানেজার হিসেবে কাজ করেন।  

গতমাসেই মালির এক নারী আরেক নারীর একসঙ্গে নয় বাচ্চার জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েন। তবে মাস না পেরুতেই তার রেকর্ড ভেঙেছেন গোসাইম থামারা। মে গত মাসে মালির বাসিন্দা হালিমা সিসে মরক্কোর হাসপাতালে একসঙ্গে নয়টি বাচ্চার জন্ম দিয়েছিলেন। গোসাইমের এই বিশ্বরেকর্ড শুধু তাকে ও বিশ্বকে নয় বরং এটি ডাক্তারদেরও অবাক করে দিয়েছে। কারণ যখন তারা স্ক্যান করেছিলেন তখন তার গর্ভে ধরা পড়েছিল ছয় সন্তান। কিন্তু চিকিৎসকরা জানান, স্ক্যানের সময় চার সন্তানের অস্তিত্ব বোঝাই যায়নি। 

চলতি বছরের শুরুতে যখন থামারা অন্তঃস্বত্ত্বা হয় তখন তাকে বেশ সমস্যা পোহাতে হয়েছিল। তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন ফলে ভুগছিল পায়ের ব্যথায়। যেভাবে দীর্ঘসময় অসুস্থ ছিলেন গোসাইম থামারা তখন তিনি আসন্ন সন্তানদের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। এমনকি তাদের জীবন নিয়ে তার মনে বেঁধেছিল গভীর শঙ্কা। তবে সৌভাগ্যবশত বর্তমানে সব সন্তানই সুস্থ রয়েছে। একসঙ্গে ১০ বাচ্চার জন্ম দিয়ে প্রচণ্ড খুশি ও আবেগপ্রবণ গোসাইম থামারা।

চিকিৎসকরা জানিয়েছেন, একসঙ্গে ১০ বাচ্চা জন্ম দেওয়ার ঘটনা ছিল যেমন বিরল, তেমনই তাদের শরীর স্বাস্থ্য কেমন থাকবে সেটির পর্যবেক্ষণ রাখাটাও ছিল বাড়তি প্রয়োজন। সে কারণে আগামী কয়েক মাস ১০ জন শিশুদের পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। গোসাইম থামারা ও তার স্বামী তেবোহো সোতেসি প্রাথমিকভাবে বাচ্চাদের নিয়ে বাড়ি ফেরার সবুজ সংকেত দেবেন বলে জানিয়েছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!