1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

ভারতের পুনের স্যানিটাইজার তৈরির কারখানায় আগুন

বিশ্বময় মুহূর্ত ডেস্ক।
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৮৯ প্রদর্শিত সময়ঃ

ভারতের মহারাষ্ট্রের পুনেতে স্যানিটাইজার তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় পুনের ওই কারখানায় আগুন লাগে। ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি এই খবর জানিয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় আরও বেশ কয়েকজন শ্রমিক নিখোঁজ রয়েছে বলেও খবের বলা হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা জানান, সন্ধ্যার দিকে পুনের এসভিএস অ্যাকুয়া টেকনোলজিসের স্যানিটাইজার তৈরির প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে ১৭ জন নিহত ও আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। পুনের ফায়ার সার্ভিস বিভাগের বেশক’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ ও ভেতরে আটকা পড়া মানুষদের উদ্ধারের চেষ্টা শুরু করে।

দেশটির সরকারের সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এসভিএস অ্যাকুয়া টেকনোলজিসের স্যানিটাইজার তৈরির প্ল্যান্টে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। ফায়ার সার্ভিসের স্থানীয় বিভাগ এনডিটিভিকে বলেছে, আগুন ছড়িয়ে পড়ার সময় সেই কারখানার ভিতরে ৩৭ জন শ্রমিক কাজ করছিলেন। তাদের মধ্যে ২০ জন শ্রমিককে ইতোমধ্যে জীবিত এবং ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পুনের রাসায়নিক কারখানায় আগুনে পুড়ে ১৭ জন মারা গেছেন; যাদের মধ্যে সম্ভবত ১৫ জনই নারী। পুনে থেকে প্রায় ষোল কিলোমিটার দূরে এই কারখানার বেশিরভাগ শ্রমিকই নারী। সন্ধ্যার দিকে কারখানাটিতে আগুনের সূত্রপাত ঘটে। 

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!