1. admin@muhurto.tv : muhurtotv :
  2. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন
সর্বশেষ মুহূর্তঃ
খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল রাসিক মেয়র ও আরএমপি কমিশনারের প্রতিমা বিসর্জন পরিদর্শন রাজশাহীতে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় রাজশাহীতে বিজিবি মোতায়েন আরএমপির সিআরটি সদস্যদের সাতদিনের মেন্টরশিপ কোর্স শুরু ইউএনও’র হস্তক্ষেপে শেষযাত্রায় অজ্ঞাত মরদেহের পরিচয় মিলেছে মাদ্রিদে বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের ভ্রাতৃ সমাবেশ প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুদানের চেক বিতরণ করলেন বসিক মেয়র আসছে জুনের আগে পদ্মা সেতুর উদ্বোধন: পানিসম্পদ উপমন্ত্রী দুর্গাপূজা উপলক্ষে আরএমপি কমিশনারের মতবিনিময় সভা

মেক্সিকোর রহস্যময় গর্ত গিলে খাচ্ছে আস্ত বাড়ি!

বিশ্বময় মুহূর্ত ডেস্ক।
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ৫ জুন, ২০২১
  • ৭৯ প্রদর্শিত সময়ঃ

মেক্সিকোর মধ্যাঞ্চলের কৃষি জমিতে তিনশ’ ফুট লম্বা ও ষাট ফুট গভীর একটি বিশাল আকৃতির গর্তের দেখা পাওয়া গেছে। এই রহস্যময় গর্তটি গিলে খাচ্ছে আশপাশের আস্তো বাড়ি। এটি নিয়ে স্থানীয়ের মধ্যে দেখা দিয়েছে কৌতুহল ও উদ্বেগ। খবর (নিউইয়র্ক টাইমস এর)। 

যুক্তরাষ্ট্রের সীমান্তে লাগানো দেশটির দক্ষিণ-পূর্বের পুয়েবলা রাজ্যে এমন ঘটনার কারণে সেখানে জোরদার করা হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। গর্তটির পাশেই থাকা বাড়ি সব বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। কারণ যে কোনো মুহূর্তে বাড়িটি গর্তে বিলীন হয়ে যেতে পারে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন-এ প্রকাশিত একটি ভিডিও ফুটেজেও দেখা গেছে সেখানকার একটি মাঠের মাঝে গোল আকৃতির রহস্যময় একটি গর্ত। মাঠের মাঝখানে হঠাৎ এমন একটি বিশাল আকৃতির গর্ত তৈরি হওয়ার কারণে আশপাশে থাকা জনবসতি এখন হুমকির মুখে পড়েছে।

গত সপ্তাহে গর্তটি প্রথম দেখা যাওয়ার পর মেক্সিকোর সরকারি কর্মকর্তারা সেটি পরিদর্শন করেন এবং তাদের ধারণা সেই গর্তটি ষাট মিটার গভীর। বিশালকার গর্তটি পানিতে পরিপূর্ণ হয়ে গেছে। সরকারি কর্মকর্তারা স্থানীয়দের গর্তের কাছাকাছি না যাওয়ার জন্য সতর্ক করে দিয়েছেন।  

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী গত শনিবার (৫ জুন) যখন প্রথম গর্তটি দেখা যায় তখন সেটির আয়তন ছিল কয়েক মিটার। কিন্তু সপ্তাহ যেতে না যেতেই এর আয়তন বেড়ে হয়েছে সত্তর হাজার বর্গফুট। তবে এখন পর্যন্ত এই গর্তটির কারণে কোনো মানুষ দুর্ঘটনার কবলে পড়েননি। 

পুয়েবলা রাজ্যের গভর্নর মিগুয়েল বার্বোসা হুয়েরাত এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, একটি বাড়ির পাশে হঠাৎ করেই বিশাল গর্ত সৃষ্টি হওয়ার ফলে বাড়ির লোকজনগুলোকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

রহস্যময় গর্ত নিয়ে রাজ্যের পরিবেশ বিষয়ক মন্ত্রী বেতারিজ মানরিকুই জানিয়েছেন, প্রথম যখন এটি দেখি তখন মাত্র পাঁচ মিটার প্রশস্ত ছিল। পরবর্তী সময়ে তা দ্রুত বৃদ্ধি পেতে শুরু করে।

তিনি নিজে ধারণা করেছেন এই গর্তটি দুটি কারণে সৃষ্টি হতে পারে। প্রথমত, চাষাবাদ করায় ভূমি নরম হয়ে যেতে পারে। অথবা দীর্ঘদিন পানি উত্তোলনের কারণে এই গর্তটি তৈরি হয়েছে। স্থানীয় প্রশাসন ইতোমধ্যে এই রহস্যজনক গর্তটি নিয়ে স্পষ্ট না হতে পারলেও তদন্ত শুরু করেছে। দুর্ঘটনা এড়াতে এই জায়গাটি ঘিরে রাখা হয়েছে।

সম্প্রতি তুরস্কেও একই ধরণের বেশ কয়েকটি গর্তের অস্তিত্বের সন্ধান পাওয়া গেছে। সেটি নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে তুরস্কের সরকার।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!