1. admin@muhurto.tv : muhurtotv :
  2. info@netpeon.org : Ali Siddiki : Ali Siddiki
  3. smbabu.mcj@outlook.com : S M Babu : S M Babu
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রামে প্রবাসীর বাড়ি গুড়িয়ে দিয়েছে প্রভাবশালীরা

নিজস্ব প্রতিবেদক, সংবাদ মুহূর্ত, চট্টগ্রাম।
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ৩০ মে, ২০২১
  • ২৭৫ প্রদর্শিত সময়ঃ

 চট্টগ্রামের হাটহাজারীতে এক প্রবাসীর বাড়ি গুড়িয়ে দিয়ে অন্যায়ভাবে রাস্তা করার অভিযোগ উঠেছে। জায়গার মালিক কুয়েত প্রবাসী নুরুল আলমের স্ত্রী ও তার মেয়েরা তাদের বাধা দিতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও মেরে ফেলার হুমকি দেয় তারা। জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রিন চিলির দোকানের পাশের একটি জায়গা নিয়ে বিরোধের শুরু।

গত ২৭ তারিখ রাত ১১টা থেকে স্থানীয় প্রভাবশালীর সহযোগিতায় প্রবাসীর জায়গায় শ্রমিকদের দিয়ে তারা বালু ভরাট করা শুরু করে। এসময় জায়গার মালিক বাধা দিলে তাদেরকে বিভিন্নভাবে হেনস্তা করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ চলে যাবার পর আবারও বালু ভরাট করে তারা। এভাবে ভোর সাড়ে চারটা পর্যন্ত বালু ভরাট করে তারা। 

এর আগে গত ১১ মার্চ গভীর রাতে স্কেভেটর দিয়ে ওই প্রবাসীর বাড়ি গুড়িয়ে দেওয়া হয়। এরপর বিভিন্ন সময় জায়গাটি ভরাটের চেষ্টা চালায়। একেক বার একেকজন এসে জায়গাটি তাদের বলে দাবি করে। 

ভুক্তভোগী কুয়েত প্রবাসী নুরুল আলমের স্ত্রী বলেন, ‘আমি জায়গা বিক্রি করিনি। তারা জোর করে বলে আমাদের এখানে কিছুই নেই। আমার স্বামী বিদেশ থাকায় আমার উপর বারবার হামলা করেছে। ১১ বছর আগে আমাকে মেরে রক্তাক্ত করা হয়েছিল। বৃহস্পতিবার রাতে বালু ভরাট করতে বাধা দেয়ায় দিতে আমাকে এবং আমার মেয়েদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। মেরে ফেলার হুমকিও দেয়।’

পাশের জায়গায় মালিক জয়নাল আবেদিন ও মো. শফির ইন্ধনে তাদের জমি দখলের পাঁয়তারা করা হচ্ছে বলেও অভিযোগ তার।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘বিষয়টা শুনেছি। এটা বিশ্ববিদ্যালয়ের বাহিরের ঘটনা হলেও এর পাশে বিশ্ববিদ্যালয়ের জায়গা রয়েছে। সেহেতু আমরা এ ব্যাপারে দৃষ্টি রাখবো।’

এনিয়ে হাটহাজারী থানার ওসিকে রফিকুল ইসলাম বলেন, এ অভিযোগ দুই মাস আগে পেয়েছি৷ স্কেভেটর জব্দ করেছি, মামলাও নিয়েছি। পরে আবার ওই মহিলা মামলা উঠিয়ে নিয়েছে। স্কেভেটর ছাড়িয়ে নিয়ে গেছে। 

এ ব্যাপারে নুরুল স্ত্রী বলেন, ‘আমি মামলা তুলিনি। স্কেভেটরের জন্য গিয়েছি। আর তারা আমাকে জিম্মি করে এগুলো করেছে।’ 

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত মুহূর্ত কমিউনিকেশনস লিমিটেড।
error: কপি/রাইট ক্লিক এর অনুমতি নাই !!!